ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪ 

নিউজিল্যান্ডের বিরুদ্ধে আফগানিস্তানের সহজ জয়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৪২, ৮ জুন ২০২৪

শেয়ার

নিউজিল্যান্ডের বিরুদ্ধে আফগানিস্তানের সহজ জয়

টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে ৮৪ রানের ব্যবধানে হারিয়ে রীতিমতো উড়ছে রশিদ খানের দল। শনিবার (৮ জুন) গায়ানার প্রোভিডেন্সে পেসার ফজলহক ফারুকি ও রশিদ খানের তোপে মুখে মাথা তুলে দাঁড়াতেই পারেনি নিউজিল্যান্ড। ১৫৯ রানের চ্যালেঞ্জিং স্কোরের বিপরীতে মাত্র রানে অলআউট করে দিয়েছে আফগানরা।

গায়ানার প্রভিডেন্স স্টেডীয়ামে টসে জিতে আফগানিস্তানকে আগে ব্যাটিংয়ে পাঠিয়েছিল নিউজিল্যান্ড। ব্যাট হাতে দারুণ সূচনা উপহার দেন দুই আফগান ওপেনার। রহমানুল্লাহ গুরুবাজ এবং ইব্রাহিম জাদরানের ঝড়ো ব্যাটিং এ ১০৩ রানে পৌঁছে যায় দ্রুত।

তাদের বিদায়ের পরে অন্যান্য ব্যাটসম্যান ম্লান ব্যাটিং এর কারণে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৯ রানের সংগ্রহ পায় আফগানিস্তান।

৩ নম্বরে ব্যাট করতে নেমে ১৩ বলে ২২ রান করে ফেরত যান আজমতউল্লাহ ওমরজাই। ৮০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন গুরবাজ। ৫৬ বলে ৫টি চার ও ৫টি ছক্কায় এই রান করেন ডানহাতি উইকেটরক্ষক এই ব্যাটার। ২০তম ওভারে দ্বিতীয় বলে গুরবাজের স্টাম্প ভাঙেন ট্রেন্ট বোল্ট। আর কেউ দুই অংকের ঘর স্পর্শ করতে পারেননি।

নিউজিল্যান্ডের সর্বোচ্চ রানের ইনিংসটি মাত্র ১৮ রানের। গ্লেন ফিলিপস এই ইনিংসটি খেলেন। ২ অংকের ঘর স্পর্শ করা বাকি ইনিংসটি ম্যাট হেনরির ১৭ বলে ১২ রানের। বাকিরা সীমাবদ্ধ থাকেন এক অংকে।

নিউজিল্যান্ডের হয়ে ২টি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট ও ম্যাট হেনরি।

রশিদ-ফারুকি দুজনই আজ নিয়েছেন ৪টি করে উইকেট, নবী নিয়েছেন ২টি। ফলে ৮৪ রানে জয় পায় আফগানিস্তান। এই জয়ে সুপার এইটের পথ সুগম করেছে রশিদ খানের দল। গ্রুপ পর্বে আর ম্যাচ জিতলেই শেষ নিশ্চিত হবে তাদের।

novelonlite28
umchltd