ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ 

বিদ্যুতের দাবিতে গিলকিট বালতিস্তানে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২০:৫৮, ২ এপ্রিল ২০২৪

শেয়ার

বিদ্যুতের দাবিতে গিলকিট বালতিস্তানে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবিতে সড়ক অবরোধ করে ব্যাপক বিক্ষোভ করেছে পাকিস্তানের গিলকিট বালতিস্তানের স্কার্দু সরকারি বালক ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা। এএনআই জানিয়েছে, এক মাসেরও বেশি সময় ধরে কলেজ বা হোস্টেলে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ না পেয়ে গত শুক্রবার তারা রাস্তায় নেমে বিক্ষোভ করেন।

বিজ্ঞানের শিক্ষার্থী অভিযোগ করে বলেন, বিদ্যুত না থাকায় তাদের কোর্সের বিজ্ঞানের ব্যবহারিক সহজ ক্লাসটিও তারা করতে পারছেন না। তারা বিষয়টি নিযে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে গিয়েছিলেন। কিন্তু অনেক অপেক্ষা করেও কাজ হয়নি।
ওই শিক্ষার্থী বলেন, “তারা যদি এই সমস্যা সমাধান করতে এক মাসেরও বেশি সময় নেয়, তবে আমাদের পড়াশোনা অবশ্যই অনেক ক্ষতিগ্রস্ত হবে।”

আরেক শিক্ষার্থী বলেন, “বিদ্যুত না থাকায় আমরা অনেক কষ্টে আছি। কারণ আমাদের পড়ালেখার সূচি উল্টাপাল্টা হযে গেছে। রোজার মাসে রোজা রাখতে পারছি না। বিদ্যুত ছাড়া আসন্ন পরীক্ষাগুলো এখন আমাদের জন্য সবচেয়ে বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। আমরা কর্তৃপক্ষের কাছে বিষয়টি উত্থাপন করেছি। কিন্তু এখনও পর্যন্ত পরিস্থিতির  কোনো উন্নতি হয়নি।”
তিনি আরও বলেন, “আমরা রাজনৈতিক নেতাদের মত নিরবচ্ছিন্ন বিদ্যুত সরবরাহ চাচ্ছি না। আমরা শুধু চাইছি আমাদেরকে অন্তত দুই থেকে তিন ঘণ্টা বিদ্যুৎ দিতে হবে।”

গিলকিট বালতিস্তানের স্কার্দু এলাকার স্থানীয় এক বাসিন্দাও অভিযোগ করে বলেন, “আমরাও পর্যাপ্ত বিদ্যুত পাই না। গুরুত্বপূর্ণ বা জরুরি কোনো কিছু ব্যবহারও করতে পারি না।”

novelonlite28
umchltd