ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪ 

চিকিৎসা সেবায় কোন ধরনের গাফলতি মেনে নেয়া হবে না

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:১৭, ৬ জুন ২০২৪

শেয়ার

চিকিৎসা সেবায় কোন ধরনের গাফলতি মেনে নেয়া হবে না

উপজেলা পর্যায়ে স্বাস্থ্যসেবার মান বাড়ানোর চেষ্টা চলছে। চিকিৎসা সেবায় কোন ধরনের গাফলতি মেনে নেয়া হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রী ডাক্তার সামন্ত লাল সেন। তিনি বলেন, কোন রোগী সরকারী সেবা বঞ্চিত হলে এর দায় সংশ্লিষ্ট কর্মকর্তাকেই নিতে হবে। চিকিৎসকদের প্রতি মানুষের ধারণা পরিবর্তন করা লক্ষ্য তিনি কাজ করছেন বলেও জানান।

বৃহস্পতিবার (৬ জুন) সকালে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবার মান ও রোগীদের হালচাল পরিদর্শনে আসেন তিনি। এ সময় হাসপাতালের বিভিন্ন বিভাগ, রোগীদের ওয়ার্ড,কেবিন, স্টোর রুম, পরীক্ষণ যন্ত্রাদিসহ ডাক্তারদের চেম্বার ঘুরে দেখেন তিনি।

পরে স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে এক মতবিনিময় সভায় বক্তব্য প্রদানকালে আর স্বাস্থ্য মন্ত্রী বলেন, এখন কোন হাসপাতালে অভিযান হবে না কিন্তু কোন হাসপাতাল এ ক্লিনিকে ভুল চিকিৎসায় মৃত্যু হলে তা মেনে নেয়া হবে না। এছাড়া লাইসেন্সবিহীন বেসরকারি হাসপাতাল বন্ধে কোন ছাড় দেয়া হবে হবে না বলে তিনি বলেন, মনে রাখতে হবে জীবন একটাই, এ জীবন নিয়ে চিকিৎসার নামে কোন প্রকার হয়রানি মেনে নেয়া হবে না।

মন্ত্রী আরও বলেন, কমিউনিটি ক্লিনিকগুলোকে আরও সক্রিয় করতে সরকার কাজ করছে। তবে উপজেলা পর্যায়ে যতগুলো হাসপাতাল রয়েছে সেখানে রোগীরা যাতে সেবা বঞ্চিত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীরপ্রতিক এমপি। স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বিগ্রেডিয়ার মাইনুল হাসান, নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন আবুল ফজল মোঃ মশিউর রহমান, রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আইভী ফেরদৌসসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

novelonlite28
umchltd