ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ 

চট্টগ্রাম টেস্টের মাঝপথে দেশে ফিরে গেলেন চান্ডিমাল

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১১:৪৩, ২ এপ্রিল ২০২৪

শেয়ার

চট্টগ্রাম টেস্টের মাঝপথে দেশে ফিরে গেলেন চান্ডিমাল

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনের খেলা চলছে। স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে সুবিধাজনক অবস্থানে আছে শ্রীলঙ্কা।

এরই মধ্যে জানা গেল, টেস্ট চলাকালেই দেশের বিমান ধরেছেন সফরকারী দলের ব্যাটার দিনেশ চান্ডিমাল।

লঙ্কানদের তরফে জানানো হয়েছে, পারিবারিক কারণে জরুরি ভিত্তিতে চান্ডিমালকে চট্টগ্রাম টেস্ট চলাকালীন সময়ই দেশে ফিরতে হচ্ছে।

সিলেট টেস্টে বড় ব্যবধানে জয়ের পর চট্টগ্রামেও দাপট দেখাচ্ছে লঙ্কানরা। চলমান টেস্টে নিজেদের প্রথম ইনিংসে রেকর্ড ৫৩১ রান করে সফরকারীরা। যেখানে ১০৪ বল খেলে ৫৯ রান করেছেন চান্ডিমাল। আর দ্বিতীয় ইনিংসে ৭ বলে ৯ রান করেছেন। বাংলাদেশের ইনিংসে এই অভিজ্ঞ ক্রিকেটারকে পাচ্ছে না শ্রীলঙ্কা।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ৫৩১ রানের জবাবে বাংলাদেশ দল অলআউট হয়েছে ১৭৮ রানে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ১৫৭ রান করে ইনিংস ঘোষণা করে দিয়েছে সফরকারীরা। প্রথম ইনিংসের ৩৫৩ রানের লিডসহ বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ৫১১ রানের।

জেতার জন্য চতুর্থ ইনিংসে ইতিহাসই গড়তে হবে টাইগারদের। টেস্ট ইতিহাসে রান তাড়ার রেকর্ড ৪১৮ রানের। বাংলাদেশের সাম্প্রতিক পারফরম্যান্সের হিসেবে যা অসম্ভব কল্পনাই বলা যায়।

চলতি সিরিজে এখন পর্যন্ত ২০০ রান করতে না পারা বাংলাদেশের জন্য তাই বড় এক পরীক্ষাই অপেক্ষা করছে চট্টগ্রামের মাঠে। এর আগে বাংলাদেশের সর্বোচ্চ রানতাড়ার রেকর্ড ২১৫ রানের। সেটাও এসেছিল শ্রীলঙ্কার বিপক্ষে। 

novelonlite28
umchltd