ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪ 

প্রধানমন্ত্রীর সহায়তা চান কণ্ঠশিল্পী রিংকু

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১২:৩৮, ২৬ মে ২০২৪

শেয়ার

প্রধানমন্ত্রীর সহায়তা চান কণ্ঠশিল্পী রিংকু

২০০৫ সালে গানের একটি রিয়েলিটি শোতে অংশ নিয়ে সবার নজর কাড়েন মশিউর রহমান রিংকু। এই প্রতিযোগিতায় অংশ নিয়ে তিনি জায়গা করে নেন সেরা পাঁচে। তার কণ্ঠে লোকগান ও বাউল গান ব্যাপক জনপ্রিয়তা পায় শ্রোতামহলে। সেই রিংকু ভালো নেই। দীর্ঘদিন ধরে অসুস্থতায় ভুগছেন এই সঙ্গীতশিল্পী।

পরপর চারবার স্ট্রোক করেছেন তিনি। সবশেষ ২০২০ সালে দু’বার স্ট্রোক হওয়ায় তার শরীরের বাঁ পাশ অবশ হয়ে গেছে। এরপর থেকেই গান থেকে দূরে আছেন তিনি। থাকছেন গ্রামে। এই ভালো, এই খারাপ- এভাবেই যাচ্ছে রিংকুর দিন-রাত।

এসবের মধ্যেই নতুন গান নিয়ে আসছেন এই গায়ক। গানের শিরোনাম ‘জোছনা বিলাস’। গানটি লিখেছেন ও সুর করেছেন এ আর রাজ। শিগগিরই নতুন এই গানটি মিডিয়া ভয়েসের ব্যানারে মুক্তি পাবে।

নতুন গান নিয়ে রিংকু বলেন, আমার নারী ঘরানার এই গানটি একটি শ্রেষ্ঠ গান হবে আশা করি। অনেকদিন পর আবার গানে ফিরতে পেরে আমি অনেক উচ্ছ্বসিত। আপনাদের মাঝে সবসময় গান দিয়ে বেঁচে থাকতে চাই। আপনারা আমার ভালোবাসার মানুষ। নতুন এই গানটি আমার শ্রোতা-ভক্তদের হৃদয় জয় করবে বলে আমি আশাবাদী। সবাই আমার জন্য দোয়া করবেন যেন আমি সম্পূর্ণভাবে সুস্থ হয়ে আবার আপনাদের মাঝে গান নিয়ে ফিরে আসতে পারি এবং আপনাদের সুন্দর সুন্দর গান উপহার দিতে পারি।

গীতিকার ও সুরকার এ আর রাজ বলেন, আমি রিংকু ভাইয়ের কণ্ঠে যখন গান শুনি তখন আমার ভেতরে একটা অন্যরকম আলোড়ন তৈরি হয়। সেখান থেকে রিংকু ভাইয়ের জন্য এই কথাগুলো কেমন জানি আমার ভেতরে সাজিয়ে আসে। এই গানটা অন্য শিল্পী দিয়ে গাওয়ানোর জন্য প্রস্তাব দিয়েছিল। কিন্তু আমি রিংকু ভাইয়ের জন্যই অপেক্ষা করে এই গানটা এক বছর পরে তার সাথে যোগাযোগ করে তাকে দিয়েই গাওয়াই। রিংকু ভাইও গানটা খুবই পছন্দ করেছে। নানা কারণে গানটি এতদিন রিলিজ করা সম্ভব হয়নি।

এরপর রিংকু ভাই অসুস্থ হওয়ার খবর পাওয়া মাত্রই আমি তাকে গানটা উপহার দিতে তার কাছে ছুটে যাই। আজ আমি তাকে সঙ্গেনিয়ে গানটা প্রচার করার আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে পারে নিজেকে ধন্য মনে করছি।

চার বছর আগে গানটি রেকর্ড করা হলেও নানা কারণে এতদিন গানটি আলোর মুখ দেখেনি। অবশেষে মুক্তি পাচ্ছে। রিংকু আবার গানে ফিরতে চান। সে জন্য বিপুল পরিমাণে অর্থ দরকার। তবে সেই অর্থের সামর্থ্য নেই এই গায়কের। নতুন করে গানে ফিরতে এবং সুস্থতার জন্য প্রধানমন্ত্রীর সহায়তা চেয়েছেন রিংকু।

এসময় আরো উপস্থিত ছিলেন জাজ মাল্টিমিডিয়ার সিইও আলিমুল্লাহ খোকন, গীতিকার, সুরকার ও সঙ্গীত পরিচালক মিল্টন খন্দকার, গায়ক, গীতিকার ও সুরকার প্লাবন কোরেশী, জনপ্রিয় কণ্ঠশিল্পী এফ এ সুমন প্রমুখ।

novelonlite28
umchltd