ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ 

রোগীদের কথা এমপিকে জানাতে ‘অনুভূতির বাক্স’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫২, ১৩ মার্চ ২০২৪

শেয়ার

রোগীদের কথা এমপিকে জানাতে ‘অনুভূতির বাক্স’

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকৎিসা নিতে আসা রোগীদের সেবাপ্রাপ্তি আরও সুনিশ্চিত করতে এবং রোগীদের ভালো-মন্দ কথা কিংবা অভিজ্ঞতা স্থানীয় সংসদ সদস্যের কাছে পৌঁছে দিতে স্থাপন করা হয়েছে ‘অনুভূতির বাক্স’। এছাড়া এর পাশেই স্থাপন করা হয়েছে রোগীদের তৃষ্ণা মেটানোর জন্য একটি ওয়াটার ফিল্টার। মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের কাছে ‘অনুভূতির বাক্স’ স্থাপনের এই উদ্যোগ মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের।

উদ্যোক্তারা জানান, স্থানীয় সংসদ সদস্য মোহিত উর রহমান শান্তর কাছে মনের কথা লিখে জানানোর ব্যবস্থা করা হয়েছে এখানে। এর মাধ্যমে রোগীদের মতামতের ভিত্তিতে সংসদ সদস্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে পারবেন। প্রতি ১৫ দিন পরপর সংসদ সদস্যের হাতে এই চিঠি পৌঁছে দেওয়া হবে বলে জানান তারা।

বুধবার (১৩ মার্চ) বিকেলে এ কার্যক্রমের উদ্বোধন করেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. জাহাঙ্গীর কবির বিপ্লব। এসময় আরও ছিলেন মেডিকেল কলেজ শাখা স্বাচিপের সাধারণ সম্পাদক ডা. ওয়াহিদুর রহমান ছোটন, মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ডা. সাইফুল ইসলাম প্রমুখ।

মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ডা. সাইফুল ইসলাম বলেন, এটি অনুভূতির বক্স। এখানে রোগীদের ভালো-খারাপ যে কোনো ধরনের মতামত লিখে জানাতে পারবেন। রোগীদের চিন্তাগুলো সংসদ সদস্যের কাছে জানানোর জন্য আমাদের এই উদ্যোগ। এর মাধ্যমে আমরা চাচ্ছি চিকিৎসা সেবাটি মানুষের খুব কাছে নিয়ে আসতে। আশা করি মানুষ যদি সহযোগিতা করে তাহলে সুফল আসবে এবং হাসপাতালের উন্নয়ন হবে।

মেডিকেল কলেজ শাখা স্বাচিপের সাধারণ সম্পাদক ডা. ওয়াহিদুর রহমান ছোটন বলেন, আশা করি এই উদ্যোগের মাধ্যমে হাসপাতালে আগত রোগী ও স্বজনরা উপকৃত হবে। হাসপাতালে আগত মানুষ তাদের দুঃখ দুর্দশা, অভিযোগ ও ভালোলাগা সবই চিঠির মাধ্যমে সংসদ সদস্যকে জানাতে পারবেন। এবং সংসদ সদস্যও সেগুলো সমাধানে উদ্যোগ নিতে পারবেন।

পরিষদের (স্বাচিপ) ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. জাহাঙ্গীর কবির বিপ্লব বলেন, ‘অনুভূতির বাক্স’ আয়োজনটি ছাত্রলীগের ব্যতিক্রমধর্মী প্রয়াস। সদরের নতুন সংসদ সদস্যের কার্যক্রমে এ অঞ্চলের মানুষ স্বাস্থ্য সেবার নতুন নতুন সুযোগ সুবিধা ভোগ করবেন আশা করি।

novelonlite28
umchltd