ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪ 

‘কপিরাজ’ রাফির টিজারের পর তুফানের গান নকলের অভিযোগ 

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৭, ২৬ মে ২০২৪

শেয়ার

‘কপিরাজ’ রাফির টিজারের পর তুফানের গান নকলের অভিযোগ 

মুক্তির আগেই নকলের দুর্নাম কুড়ায় চিত্রনায়ক শাকিব খান অভিনীত ও রায়হান রাফি পরিচালিত ‘তুফান’ সিনেমাটি। গত মে মাসে সিনেমাটির টিজার প্রকাশ্যে আসতেই উঠে নকলের অভিযোগ। এ নিয়ে নেট দুনিয়ায় বেশ চর্চা হয়। টিজারের পর এবার উঠলো তুফানের গান নকলের অভিযোগ।

সদ্য প্রকাশ পেয়েছে শাকিব খানের মুক্তিপ্রতীক্ষিত ‘তুফান’ সিনেমার গানের প্রথম ঝলক। ‘লাগে উরাধুরা’ শিরোনামের গানটিতে আলো-ঝলমলে সেটে মিমি চক্রবর্তীর সঙ্গে জমিয়ে নেচেছেন ঢালিউড ভাইজান। এতেই কেঁপে গেল দুই বাংলার নেটপাড়া। গানের কথা লিখেছেন রাসেল মাহমুদ ও শরীফ উদ্দিন। সঙ্গীতায়োজনের দায়িত্ব সামলেছেন প্রীতম। তার সঙ্গে গানটি গেয়েছেন দেবশ্রী অন্তরা।

এদিকে, এই গানের বিরুদ্ধে উঠেছে সুর চুরির অভিযোগ। বলা হচ্ছে, এটির কোরাস অংশ রাজ্জাক দেওয়ানের লেখা-সুর করা গান ‘আমার ঘুম ভাঙাইয়া গেলো রে মরার কোকিলে’র নকল করা হয়েছে। কেউ কেউ আবার নার্গিসের ‘টাংকি খালি’ এবং কাজল মনিরের গাওয়া ‘বান্ধবী ললিতা’র গানের সুরের সঙ্গে মিল খুঁজে পাচ্ছেন।

আরেক দফা হাসাহাসি রাফির নির্মাণ নিয়ে। অবশ্য এই পরিচালকের বিরুদ্ধে নকলের অভিযোগ নতুন কিছু নয়। তার ওপর আসা নকলের অভিযোগের ফর্দ বেশ লম্বা। ‘কপিরাজ’ শব্দটি যেন রায়হান রাফির পদবী হয়ে উঠেছে।

তার আগে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠানের বিরুদ্ধে উঠে আইন ভঙের অভিযোগ। সেন্সর ছাড়পত্র বিহীন টিজার প্রেক্ষাগৃহে প্রদর্শন করা হয়েছে বলে অভিযোগ পায় বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড। সেন্সর বোর্ডের অনুমতি ছাড়াই নারায়ণগঞ্জে ‘গুলশান’ সিনেমা হলে গত ১০ মে দুপুর ১২টার শোতে দেখানো হয় ‘তুফান’ সিনেমার টিজার।

জানা গেছে, ইতোমধ্যে ‘তুফান’র শুটিং শেষ হয়েছে। দ্রুত গতিতে চলছে পোস্ট প্রডাকশনের কাজ। সবকিছু ঠিকঠাক থাকলে আসছে কোরবানির ঈদে মুক্তি পাবে সিনেমাটি। এর আগে ‘লাগে উরাধুরা’ গানটির পুরোটা প্রকাশ পাবে।

একজন গ্যাংস্টারের গল্পে তৈরি হয়েছে ‘তুফান’। যেখানে উঠে আসবে নব্বই দশকের চিত্র। সে সময়ের এক নামকরা গ্যাংস্টারের কাহিনি নিয়েই এগিয়েছে সিনেমার গল্প। এতে শাকিব খানের বিপরীতে ঢাকার মাসুমা রহমান নাবিলা ও কলকাতার মিমি চক্রবর্তী রয়েছেন। বিশেষ চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী।

novelonlite28
umchltd