ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ 

সাহিত্য বিষয়ক অনলাইন প্ল্যাটফর্ম পিপীলিকা’র আত্মপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৫১, ২১ ডিসেম্বর ২০২৩

শেয়ার

সাহিত্য বিষয়ক অনলাইন প্ল্যাটফর্ম পিপীলিকা’র আত্মপ্রকাশ

সাহিত্য বিষয়ক অনলাইন প্ল্যাটফর্ম পিপীলিকা আত্মপ্রকাশ করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ফ্রেন্ডস এলায়েন্স (ডুফা) এর উদ্যোগ এটি। চলচ্চিত্রকার ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অমিতাভ রেজা চৌধুরি পিপীলিকার উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধন-পর্ব শেষে অমিতাভ রেজা বলেন, সাহিত্য বিষয়ক যেকোন কর্মকাণ্ড আমাদের সমাজের সুস্থ জীবনাচরণের অন্যতম অনুষঙ্গ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের সংগঠন ডুফা ‘পিপীলিকা’র মাধ্যমে এদেশে সাহিত্য চর্চার প্রচেষ্টাকে ভিন্নমাত্রায় নিয়ে যাবে বলে আমার বিশ্বাস। এসময় ভবিষ্যতে ছোট ছোট শর্ট ফিল্ম এবং কনটেন্ট নির্মাণে পিপীলিকার মাধ্যমে ডুফার সাথে কাজ করার আগ্রহও প্রকাশ করেন এই দেশবরেণ্য চলচ্চিত্রকার।

এই উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ডুফা সভাপতি জাহিদ কবির টিটু বলেন, মেধা ও মননের বিকাশে ডুফা সব সময়ই সমাজের প্রতি দায়বদ্ধ ছিল এবং ভবিষ্যতেও থাকবে। সেই প্রচেষ্টার অংশ হিসেবে পিপীলিকা ডুফায় নতুন সংযোজন। আশা করি অন্যান্য সব কিছুর মতই পিপীলিকার মধ্য দিয়েও ডুফা সমাজে ইতিবাচক এবং পাঠকপ্রিয় কিছু উপহার দিতে পারবে।

অন্যদের মধ্যে ডুফার প্রতিষ্ঠাতা সভাপতি এনায়েত হোসেন পল্লব এবং প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ড. মুহাম্মদ নেয়ামুল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে পিপীলিকার লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে একটি প্রবন্ধ উপস্থাপন করেন পিপীলিকা সম্পাদনা পরিষদের পক্ষ থেকে আবু সালেহ সোহাগ। ডুফা সদস্য উর্মি ফারুকী ও রফিকুল্লা রোমেল পিপীলিকা প্ল্যাটফর্মের অন্যতম সংগঠক।

novelonlite28
umchltd