ঢাকা বুধবার, ২৪ জুলাই ২০২৪ 

ফিট না থাকলেও খেলবেন মেসি

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৫৬, ৯ জুলাই ২০২৪

শেয়ার

ফিট না থাকলেও খেলবেন মেসি

ইকুয়েডরের বিপক্ষে ম্যাচে ফিরলেও মাঠে লিওনেল মেসির পারফরম্যান্স ছিল মলিন। দেখে মনে হচ্ছিল চিলির বিপক্ষে পাওয়া চোট থেকে পুরোপুরি ফিট না হওয়ায় শেষ আটের ম্যাচে নিজের ছায়া হয়ে ছিলেন তিনি। তাই সংশয় জেগেছিল সেমিফাইনালে খেলতে পারবেন তো মেসি।

তবে মেসিকে নিয়ে সব শঙ্কা উড়িয়ে দিয়েছেন লিওনেল স্কালোনি। কানাডার বিপক্ষে শেষ চারের ম্যাচে আটবারের ব্যালন ডি অর জয়ী খেলবেন বলে নিশ্চিত করেছেন আর্জেন্টাইন কোচ। তিনি বলেছেন,‘সে খেলার জন্য ৯৯ ভাগ ফিট। আমার কখনোই মনে হয়নি সে খেলার জন্য ফিট নয়। কোনো সন্দেহ নেই সে খেলার (কানাডার বিপক্ষে) জন্য ফিট আছে।’

আর এক ধাপ বাধা টপকাতে পারলেই কোপা আমেরিকার শিরোপা ধরে রাখার সুযোগ পাবে আর্জেন্টিনা। তাই এমন ম্যাচে মেসিকে না খেলানোর ভুল করতে চান না স্কালোনি। বিশ্বকাপজয়ী কোচ বলেছেন,‘সিদ্ধান্ত তো আমিই নেব। যদি দেখি সে খেলার জন্য ফিট আছে, এমনকি ১০০ ভাগ ফিট না থাকলেও সে খেলবে।

তাকে খেলানোর দায় আমার, তবে আমার মনে কোনো সন্দেহ নেই। সে সেরা ছন্দে না থাকলে আমাদের কী দিতে পারে, তা জানি। তাই তাকে মাঠে না নামানোর মতো বড় ভুল আমি করতে পারব না।’

আগামীকাল কানাডার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে মেসিকে কতটা প্রয়োজন সেটা বোঝাতে স্কালোনি আরোও বলেছেন,‘আমার জন্য সিদ্ধান্ত নেওয়াটা খুব সহজ। কারণ, এটা সহজ একটা সিদ্ধান্ত।

সে যদি ফিট থাকে খেলবে। আর সে যদি ফিট নাও থাকে তবুও শেষ ৩০ মিনিট খেলবে। এটা খুবই সহজ বিষয়।’

novelonlite28
umchltd