ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ 

মাওলানা আবু ইউসুফ আর নেই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:১০, ২৩ মার্চ ২০২৪

শেয়ার

মাওলানা আবু ইউসুফ আর নেই

কুরআনের আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান ও হাফেজদের নিয়ে রিয়েলিটি শো ‘পিএইচপি কুরআনের আলো’র বিচারক হাফেজ মাওলানা আবু ইউসুফ ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ক্যানসারে আক্রান্ত হয়ে ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। বাংলাদেশ জাতীয় ইমাম সমিতির যুগ্ম মহাসচিব।

শনিবার (২৩ মার্চ) সকালে ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। হাফেজ মাওলানা আবু ইউসুফের লাশ এখনো দেশে আনা হয়নি। দেশে নিয়ে আসার পর তার জানাজা ও দাফন-কাফনের বিষয়ে সিন্ধান্ত নেওয়া হবে।

বাংলাদেশ জাতীয় ইমাম সমিতির যুগ্ম মহাসচিব, কুরআনের আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান হাফেজ মাওলানা আবু ইউসুফ ক্যানসারে ভুগছিলেন।

শুক্রবার দিল্লির একটি হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) লাইফ সাপোর্টে রাখা হয়েছিল তাকে। আজ (শনিবার) চিকিৎসাধীন অবস্থায় সেখানেই মারা যান এই জনপ্রিয় হাফেজ ও ইসলামী চিন্তাবিদ।

মৃত্যুকালে স্ত্রী, দুই ছেলে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন মাওলানা আবু ইউসুফ। ‘পিএইচপি কুরআনের আলো : প্রতিভার সন্ধানে বাংলাদেশ’ এনটিভি আয়োজিত একটি পবিত্র কুরআন বিষয়ক প্রতিযোগিতামূলক অনুষ্ঠান। শুরু থেকেই এই অনুষ্ঠানের বিচারকের দায়িত্ব পালন করে আসছিলেন তিনি।

তার মৃত্যুর খবরে ইসলামি চিন্তাবিদদের অনেকেই শোক জানিয়েছে। সামাজিক মাধ্যমেও শোক জানিয়েছেন নেটিজেনরা। অনেকেই তার রূহের মাগফিরাত কামনা করেছেন।

novelonlite28
umchltd