ঢাকা বুধবার, ২৪ জুলাই ২০২৪ 

‘বাংলা ব্লকেডে’ অচল সড়ক, মেট্রোতে উপচেপড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:১৮, ১০ জুলাই ২০২৪

শেয়ার

‘বাংলা ব্লকেডে’ অচল সড়ক, মেট্রোতে উপচেপড়া ভিড়

সরকারি চাকরিতে কোটাব্যবস্থা বাতিল করে ২০১৮ সালে জারি করা পরিপত্র পুনর্বহালসহ কয়েকটি দাবিতে দেশব্যাপী সর্বাত্মক অবরোধ হিসেবে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালন করছেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং চাকরিপ্রত্যাশীরা। অবরোধের কারণে নিচে গণপরিবহন চলাচল বন্ধ থাকায় মেট্রোরেলে করেই গন্তব্যে যাওয়ার চেষ্টা করছেন সাধারণ যাত্রীরা। ফলে মেট্রোরেলের স্টেশনগুলোতে যাত্রীদের উপচেপড়া ভিড় দেখা গেছে।

বুধবার (১০ জুলাই) রাজধানীর শাহবাগ, বাংলামোটর, কারওয়ান বাজার, আগারগাঁও, সায়েন্সল্যাবসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড় অবরোধ করেছেন শিক্ষার্থীরা। এতে যান চলাচল বন্ধ হওয়ায় দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। তাই নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে অনেকেই মেট্রোরেলকে বেছে নিয়েছেন।

রাজধানীর সচিবালয়ে মেট্রোরেলের স্টেশন ঘুরে দেখা যায়, অনেকেই নির্দিষ্ট গন্তব্যে যেতে বাস, সিএনজিচালিত অটোরিকশা থেকে নেমে মেট্রো স্টেশনে যাচ্ছেন। টিকিট কাউন্টার থেকে স্টেশনের সিঁড়ি পর্যন্ত যাত্রীরা লাইনে দাঁড়িয়েছেন।

রাজধানীর সদরঘাট থেকে মিরপুর যাবেন সাইফুল হক। তিনি বলেন, বাস না পাওয়ায় হেঁটেই সচিবালয় স্টেশনে এসেছি। এখন মেট্টো ছাড়া উপায় নেই। এখানে এসেও দেখি ভিড়। তবুও ট্রেন পাওয়ার আশা আছে।

ফার্মগেটগামী যাত্রী রাফসান বলেন, ‘শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে আমার সমর্থন আছে। যদিও আন্দোলনে আমাদের ভোগান্তি হচ্ছে। তবে বিষয়টি দ্রুত সমাধান হওয়া উচিত। গরমে নাকাল জনজীবন। বাস ছেড়ে মেট্রোতে যাওয়ার জন্য টিকিটের লাইনে দাঁড়িয়েছি। দেখতেই পাচ্ছেন মেট্রোতে অনেক চাপ।

সচিবালয়ের স্টেশনের টিকিট কাউন্টারে দায়িত্বরতদের সঙ্গে কথা বলে জানা যায়, অন্যদিনের তুলনায় আজ চাপ বেশি। শিক্ষার্থীদের আন্দোলনের কারণ গাড়ি চলাচল বন্ধ রয়েছে। এতে আমাদের একটু চাপ হলেও আমরা কাজ করে যাচ্ছি।

novelonlite28
umchltd