ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪ 

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ স্মিথ-ম্যাগার্ক

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১১:০১, ১ মে ২০২৪

শেয়ার

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ স্মিথ-ম্যাগার্ক

অনাকাঙ্ক্ষিত বলাই যায়। তেমন ফর্মে না থাকলেও স্টিভ স্মিথের মতো অভিজ্ঞ একজন ব্যাটার বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়বেন, এটি অস্ট্রেলিয়া ক্রিকেটের ভক্তরা হয়তো আশা করেননি। কিন্তু সেটিই ঘটেছে; স্কোয়াড থেকে বাদ পড়েছেন স্মিথ।

সর্বশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলেছেন স্মিথ। সেখানেও তেমন ভালো করতে পারেননি ডানহাতি ক্লাসিক এই ব্যাটার। যে কারণে আগামী ১ জুন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে হতে যাওয়া বিশ্বকাপ আসরে তাকে দেশে রেখেই যাচ্ছে টিম অস্ট্রেলিয়া।

এছাড়া অসিদের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা হয়নি আলোচিত তরুণ ব্যাপার জ্যাক ফ্রেজার ম্যাগার্কের। আইপিএলে যেভাবে চমক দেখিয়েছেন ম্যাগার্ক, তাতে এই তরুণকে অস্ট্রেলিয়া দলে জায়গা দেওয়া হবে বলেই আশা করছিলেন অনেক ক্রিকেটভক্ত। তাদের সেই আশাও পূরণ করলো না অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড (সিএ)।

অস্ট্রেলিয়ার ঘোষিত ১৫ সদস্যের এই স্কোয়াডে দ্বিতীয় স্পিন বিশেষজ্ঞ হিসেবে জায়গা পেয়েছেন অ্যাস্টন অ্যাগার। দলে ফেরাতে হয়েছে অলরাউন্ডার ক্যামেরন গ্রিনকে।

তবে প্রত্যাশিতভাবেই অসিদের নেতৃত্ব পেয়েছেন মিচেল মার্শ। এর মধ্যে অর্ন্তবর্তীকালীন অধিনায়ক হিসেবে গত এক বছর ধরে তিনটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি সিরিজে অসিদের নেতৃত্ব দিয়েছেন তিনি।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াড
মিচেল মার্শ (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, প্যাট কামিন্স, টিম ডেভিড, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, ট্র্যাভিস হেড, জশ ইঙ্গলিস (উইকেটরক্ষক), গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ম্যাথিউ ওয়েড (উইকেটরক্ষক), ডেভিড ওয়ার্নার , অ্যাডাম জাম্পা।

novelonlite28
umchltd