ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪ 

বাফুফের ইয়েস কার্ড পেল ৩৪ ফুটবলার

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৪৭, ৩০ এপ্রিল ২০২৪

শেয়ার

বাফুফের ইয়েস কার্ড পেল ৩৪ ফুটবলার

বাফুফে প্রথমবারের মতো একাডেমি কাপ (অনূর্ধ্ব-১৫) আয়োজন করেছিল। সেই একাডেমি কাপ থেকে ২০০ জন প্রতিভাবান ফুটবলার চিহ্নিত করেছিলেন বাফুফের কোচরা। সেই ২০০ জন ফুটবলারকে গত পাঁচদিন ট্রায়াল নিয়েছে ফেডারেশন। সেখান থেকে ৩৪ জনকে আজ (মঙ্গলবার) ইয়েস কার্ড প্রদান করা হয়েছে।

কমলাপুর স্টেডিয়ামে বাফুফের এলিট একাডেমি রয়েছে। সেই একাডেমিতে ইয়েস-কার্ডপ্রাপ্ত ৩৪ ফুটবলার এক মাস ক্যাম্প করবেন। এরপর সেখান থেকে চূড়ান্তভাবে নির্বাচিত হবেন ক্ষুদে ফুটবলাররা। এ নিয়ে বাফুফের টেকনিক্যাল ডিরেক্টর সাইফুল বারী টিটু বলেন, ‘আগামী এক মাস এদেরকে বিশেষ ট্রেনিং করানো হবে। পজিশন ও নানা দিক বিশ্লেষণ করে চূড়ান্ত বাছাইয়ে যারা উত্তীর্ণ হবে তারা বাফুফের এলিট একাডেমিতে থাকবে।’

বাফুফের এলিট একাডেমিতে ৪০–এর ওপর ফুটবলার রয়েছে। এদের অনেকের বয়স এখন বিশের কাছাকাছি। তাদের ছেড়ে দেওয়ার পরিকল্পনা রয়েছে ফেডারেশনের। এলিট একাডেমির ফুটবলাররা বিসিএল খেলার পর কিছুদিন ছুটিতে রয়েছেন। ছুটি থেকে ফেরার পর তাদেরও পরীক্ষা হওয়ার কথা রয়েছে।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ব্রিটিশ কোচ পিটার বাটলারকে নারী দলের দায়িত্ব দিয়েছেন। নারী দলের দায়িত্ব দিলেও তিনি যুক্ত ছিলেন এই প্রতিভা বাছাই প্রক্রিয়ার সঙ্গে। তার সঙ্গে রয়েছেন টেকনিক্যাল ডিরেক্টর টিটুও। যার এখন থেকে একাডেমি দলের দায়িত্ব নেওয়ার কথা।

আজ দুপুরে রোদের তীব্রতা ছিল সবচেয়ে বেশি। দাবদাহের মধ্যেই বাফুফে কমলাপুর স্টেডিয়ামে ক্ষুদে ফুটবলারদের ইয়েস কার্ড প্রদান করেছে। ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যান হিসেবে ৩৪ ফুটবলারের হাতে ইয়েস কার্ড তুলে দেন বাফুফের সহ-সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক। এ সময় তার সঙ্গে কমিটির অনেকেই উপস্থিত ছিলেন। 

novelonlite28
umchltd