ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪ 

দাবদাহ : সংক্ষিপ্ত স্কুল ক্রিকেট, স্থগিত জুনিয়র অ্যাথলেটিক্স

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১০:০৯, ৩০ এপ্রিল ২০২৪

শেয়ার

দাবদাহ : সংক্ষিপ্ত স্কুল ক্রিকেট, স্থগিত জুনিয়র অ্যাথলেটিক্স

দাবদাহে পুড়ছে পুরো দেশ। তীব্র তাপপ্রবাহের প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গনেও। ৩-৫ মে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ৩৮তম জাতীয় জুনিয়র অ্যাথলেটিক্স হওয়ার কথা ছিল। চলমান দাবদাহে প্রতিযোগিতা স্থগিত করতে বাধ্য হয়েছে অ্যাথলেটিক্স ফেডারেশন।

অ্যাথলেটিক্স ফেডারেশন এবার বাধ্য হয়ে খেলা স্থগিত করলেও বিগত সময় অদূরদর্শিতার উদাহরণ সৃষ্টি করেছে। গ্রীষ্মকালীন ও জাতীয় অ্যাথলেটিক্সের সময় কয়েকবার পরিবর্তন হয়েছিল। জুনিয়র অ্যাথলেটিক্সের স্থগিতের সিদ্ধান্ত গতকাল সোমবার হলেও পরবর্তী দুই কর্মদিবসের মধ্যে পুনরায় সূচি প্রদান করবে ফেডারেশন।

দাবদাহে শিশুরা সবচেয়ে ঝুঁকিপূর্ণ অবস্থানে। সেই বিবেচনায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বয়স ভিত্তিক টুর্নামেন্ট কমিটি চলমান স্কুল ক্রিকেটের বিভাগীয় পর্যায়ের খেলাগুলো ৫০ ওভারের পরিবর্তে টি-টোয়েন্টি ফরম্যাটে পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে। যা সোমবার থেকেই কার্যকর হয়েছে।

দাবদাহের মধ্যেই অবশ্য প্রিমিয়ার ফুটবল, ক্রিকেট লিগ চলমান রয়েছে। আন্তর্জাতিক সূচির সঙ্গে সামঞ্জস্য ও ক্লাবগুলোর ব্যয়ের বিষয় বিবেচনা করেই ফুটবল ফেডারেশন ও ক্রিকেট বোর্ড খেলা চালিয়ে যেতে বাধ্য হচ্ছে।

দেশের দুই শীর্ষ লিগই ঢাকা মহানগরের বাইরে হওয়ায় (ক্রিকেটে মিরপুর ও ফুটবলে কিংস অ্যারেনা ছাড়া) ফ্লাডলাইটের ব্যবস্থা না থাকায় রোদেই খেলা চলছে। তবে নারী ফুটবলাররা অবশ্য কমলাপুর স্টেডিয়ামে ফ্লাডলাইটের আলোয় লিগ খেলছেন।

novelonlite28
umchltd