ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪ 

হল পাচ্ছে না ‘তুফান’, এগিয়ে ‘রিভেঞ্জ’ 

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৮, ৯ জুন ২০২৪

শেয়ার

হল পাচ্ছে না ‘তুফান’, এগিয়ে ‘রিভেঞ্জ’ 

ঈদ সিনেমায় নানাভাবেই আলোচিত শাকিব খান অভিনীত ও রায়হান রাফি পরিচালিত সিনেমা ‘তুফান’। সিনেমাটি ঘিরে রেন্টাল জটিলতায় কপালে ভাঁজ পড়েছে প্রদর্শকদের। এর ফলে ‘রিভেঞ্জ’-এ চোখ পড়েছে প্রদর্শক ও বুকিং এজেন্টদের।

শনিবার (০৮ জুন) প্রদর্শক সমিতির সাধারণ সভায় জয়দেপুরের ঝুমুর সিনেমার কর্ণধার শরফুদ্দিন এলাহি সম্রাট ‘তুফান’ নিয়ে রেন্টালে খামখেয়ালীপনার অভিযোগ আনেন। এক পর্যায় তিনি এমন উচ্চ রেন্টাল হাঁকালে সিনেমা না চালানোর ঘোষণা দেন। তার এমন ঘোষণায় একাত্মতা প্রকাশ করেন মুন্সীগঞ্জের পান্না সিনেমার কর্ণধার আজগর হোসেন।

তিনি বলেন, ‘এত রেন্টাল দিয়ে সিনেমা চালানো সম্ভব না। আমি নিজেই কনফিউজে আছি কারণ পাশেই গরুর হাট, এ অবস্থায় হলের আসে পাশে পরিবেশ ঠিকঠাক থাকবে না। এর মধ্যে বৃষ্টি হলে তো কথাই নেই, দর্শকও আসবে না। তাই এ অবস্থায় এত রেন্টাল দিয়ে সিনেমা চালানোর অবস্থায় আমি নেই।’

তাদের ভাষ্য, বর্তমান বাজার অনুযায়ী রেন্টাল চাওয়া হলে বিবেচনা করা যায়। তা ছাড়া সবার সক্ষমতাও এক নয়। এতে করে ছোট হলগুলো ঋণগ্রস্থ হয়ে পড়বে।

এদিকে, অবস্থা যখন এই তখন সাধারণ সভায় বুকিং এজেন্টরা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘ইতিমেধ্য ‘তুফান’ নিয়ে যেভাবে রেন্টাল জটিলতা চলছে তাতে অনেকেই শেষ পর্যন্ত হল বুক করবে না। কারণ এখন পর্যন্ত স্লিপ কাটা হয়নি। এ অবস্থায় আমাদের দ্বিতীয় অপসন ‘রিভেঞ্জ’। আমরা তাদের সঙ্গেও যোগাযোগ করছি।’ উচ্চ রেন্টালের বাজারে ‘রিভেঞ্জ’ কঠিন প্রতিশোধ হয়ে দেখা দিতে পারে বলেও তারা মন্তব্য করেন।

তাদের এমন মন্তব্যে ফুরফুরে মেজাজে ‘রিভেঞ্জ’ সিনেমার পরিচালক ও প্রযোজক মোহাম্মদ ইকবাল। তিনি বলেন, ‘আমি আগেও নিয়মে ছিলাম, এখনো নিয়মের মধ্যেই আছি। নিয়মের মধ্যেই সিনেমা সারাদেশে মুক্তি দিতে চাই। ইতিমধ্যে হল বুকিং এজেন্টরা যোগাযোগ শুরু করেছে। অন্য কারো মতন উচ্চ রেন্টাল হাঁকিয়ে হল ব্যবসার বারোটা বাজাতে চাই না। আমি কেবল চাই ঈদে ‘রিভেঞ্জ’ সবাই দেখুক।’

তিনি আরও বলেন, ‘তুমুল অ্যাকশনে ভরপুর সিনেমা ‘রিভেঞ্জ’। পাশাপাশি ড্রামা, থ্রিলার, রোমান্সও রয়েছে। আমার বিশ্বাস দর্শকদের ভালো লাগবেই সিনেমাটি।’

সিনেমাটি নিয়ে রোশান বলেন, ‘ঈদে ‘তুফান’সহ বেশ কয়েকটি সিনেমার মুক্তির ঘোষণা এসেছে। সেসবের গল্প আমি জানি না। তবে ‘রিভেঞ্জ’র গল্প অনেক শক্তিশালী। আমি মনে করি পরিচালক ইকবাল ভাইয়ের ক্যারিয়ারের সবচেয়ে সেরা নির্মাণ এটি।’

বুবলী বলেন, ‘সিনেমাটির গল্প শুনেই তাতে কাজ করতে রাজি হয়ে গিয়েছিলাম। খুব সুন্দরভাবে সিনেমাটি চিত্রায়িত হয়েছে। ‘রিভেঞ্জ’ ঈদে আসবে বলে ভালো লাগছে। কারণ প্রতিটি শিল্পীই চায় তার সিনেমা বড় উৎসবে মুক্তি পাক। কারণ দর্শকদের মাঝে সে সময় সিনেমা নিয়ে উন্মাদনা থাকে। আমি মনে করি ‘রিভেঞ্জ’ও উন্মাদনায় ভাসাবে দর্শকদের।

অ্যাকশনধর্মী ‘রিভেঞ্জ’ সিনেমায় রোশান হাজির হচ্ছেন প্রধান চরিত্রে। সিনেমাটিতে বুবলী অভিনয় করেছেন পুলিশ কর্মকর্তার ভূমিকায়। সুনান মাল্টিমিডিয়া প্রযোজিত এই সিনেমায় আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, দীপা খন্দকার, সীমান্ত প্রমুখ।

অন্যদিকে, ‘তুফান’ সিনেমায় শাকিব খান ছাড়াও অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, মাসুমা রহমান নাবিলা, কলকাতার মিমি চক্রবর্তীসহ অনেকেই।

novelonlite28
umchltd