ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪ 

সাধারণ সম্পাদক পদ ফেরত চেয়ে আদালতে ডিপজল

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১২:৪৪, ২৬ মে ২০২৪

শেয়ার

সাধারণ সম্পাদক পদ ফেরত চেয়ে আদালতে ডিপজল

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হয় গত ১৯ এপ্রিল। এতে জয়ী হয় মিশা-ডিপজল প্যানেল। পরে নবনির্বাচিত কমিটিকে ফুলের মালা দিয়ে স্বাগত জানান পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নাসরিন আক্তার নিপুণ। কিন্তু এক মাস না পার হতেই কমিটি বাতিল চেয়ে বুধবার (১৫ মে) হাইকোর্টে রিট করেন এই অভিনেত্রী।

তার রিটের প্রেক্ষিতে সোমবার (২০ মে) সমিতির সাধারণ সম্পাদক পদটিতে স্থগিতাদেশ দেন আদালত। এবার সেই সম্পাদক পদ ফেরত চেয়ে চেম্বার আদালতে আবেদন করেছেন মনোয়ার হোসেন ডিপজল।

রোববার (২৬ মে) ডিপজলের আইনজীবী এ কে খান উজ্জল গণমাধ্যমকে আবেদনের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নিপুণের করা রিটে নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ করা হয়েছে। এজন্য ঘটনা তদন্তে কমিটি গঠনের পাশাপাশি নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণা এবং মিশা-ডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চাওয়া হয়েছে। তবে কেন শুধুমাত্র ডিপজলের সম্পাদক পদ স্থগিত করা হয়েছে, এটি আইন বহির্ভূত।

এর আগে পদ স্থগিতের প্রতিক্রিয়ায় ডিপজল বলেছিলেন, আইনের প্রতি আমি বরাবরই শ্রদ্ধাশীল। হাইকোর্ট যেহেতু রায় দিয়েছেন এখানে কিছু বলার নাই। তবে বিষয়টি নিয়ে কমিটির সঙ্গে আলোচনা করে আমরা চেম্বার জজ আদালতে যাব।

প্রসঙ্গত, দুই বছর আগেও শিল্পী সমিতির এই নির্বাচন নিয়ে আদালতের দ্বারস্থ হন নিপুণ। সেবার তার আপত্তি ছিল প্রতিদ্বন্দ্বী প্রার্থী জায়েদ খানকে নিয়ে। এবার পুরো শিল্পী সমিতির কমিটির বিরুদ্ধে দাঁড়িয়েছেন এই অভিনেত্রী।

novelonlite28
umchltd