ঢাকা বুধবার, ২৪ জুলাই ২০২৪ 

মিয়ানমার সীমান্ত কঠোর নজরদারিতে রয়েছে: কাদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১২, ১৬ জুন ২০২৪

শেয়ার

মিয়ানমার সীমান্ত কঠোর নজরদারিতে রয়েছে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশ কারও সঙ্গে কখনও নতজানু আচরণ করেনি। মিয়ানমার সীমান্তে কঠোর নজরদারি করছে সরকার।

রোববার (১৬ জুন) রাজধানীর ধানমন্ডিতে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি যে ব্যর্থ দল, তা তাদের কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি দেওয়ার মধ্যদিয়ে প্রমাণ হয়। যারা মাঠে ছিলেন, তাদের মূল্যায়ন করা হয় না বিএনপিতে। কারণ দলটির মধ্যে গণতন্ত্র নেই।

ওবায়দুল কাদের বলেন, কাউন্সিল ছাড়া দলীয় কাঠামোতে পরিবর্তন হয় না আওয়ামী লীগে। অথচ বিএনপিতে লন্ডনে বসে রিমোট কন্ট্রোলের মাধ্যমে কমিটি হয়।

তিনি বলেন, সেন্টমার্টিন পরিস্থিতি নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য দায়িত্বজ্ঞানহীন। এ পরিস্থিতি সম্পর্কে কোনো ধারণা নেই ফখরুলের।

কাদের বলেন, কয়েক দিন আগে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর সদস্যরা বাংলাদেশে আশ্রয় নিয়েছিলেন। পরে তাদেরকে ফিরিয়ে দেওয়া হয়েছে। এখন সেন্টমার্টিনে আমাদের খাদ্যবাহী জাহাজ নিয়মিত যাতায়াত করছে। আলোচনার মাধ্যমে আমরা সমস্যার সমাধান চাই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির প্ররোচনা দেওয়ার তো কোনো দরকার নেই। গায়ে পড়ে মিয়ানমারের সঙ্গে যুদ্ধ বাধানোর কোনো প্রয়োজন নেই বাংলাদেশের। সেন্টমার্টিন দখল হচ্ছে -- এসব তথ্য সঠিক নয়; এসব গুজব ছড়ানো হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন- দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খানসহ কেন্দ্রীয় নেতারা।

novelonlite28
umchltd